সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ACI Agri Business

সড়ক দুর্ঘটনায় হাত বিচ্ছিন্ন বাকৃবি শিক্ষকের অবস্থা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৪, ৮ অক্টোবর ২০২১

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক হাসান মোহাম্মদ মুর্শেদ’র শারিরীক অবস্থা এখন স্থিতিশীল। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।  

গত বৃহস্পতিবার রাতে ফুলপুর উপজেলার বাশাটি এলাকায় শেরপুর-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কে বাস-ট্রাকের পাশাপাশি সংঘর্ষে ডান হাত বিচ্ছিন্ন হয়ে যায় বাসযাত্রী হাসান মোহাম্মদ মুর্শেদ (৩৫) এর। তিনি বাকৃবির পশুপালন অনুষদের পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও শেরপুর জেলা শহরের চকপাঠক এলাকার বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত আটটার দিকে হাসান মুর্শেদ বাকৃবি থেকে আদিল পরিবহনের বাসে করে শেরপুরে যাওয়ার সময় অসাবধানতাবশত তাঁর ডান হাত জানালার বাইরে ছিল। বাসটি ফুলপুরের বাশাটি বাজার এলাকা অতিক্রম করার সময় শেরপুর থেকে ফুলপুরগামী একটি ট্রাকের সঙ্গে পাশাপাশি সংঘর্ষ হয়। এতে হাসান মুর্শেদের ডান হাতটি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে মাটিতে পড়ে যায়।

এ সময় স্থানীয় লোকজন গুরুতর আহত শিক্ষককে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসান মুর্শেদকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতেই তাঁকে ঢাকার ওই হাসপাতালে নেওয়া হয়। 

নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন আবদুল্লাহ আল নোমান জানান, হাসপাতালে আনার সময় শিক্ষকের হাত বিচ্ছিন্ন ছিল। তাৎক্ষনিক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে ময়মনসিংহে স্থানান্তর করা হয়।

বাকৃবির প্রক্টর অধ্যাপক মুহাম্মদ মহির উদ্দীন জানান, বৃহস্পতিবার রাতেই ঢাকার ওই হাসপাতালে হাসান মোরশেদের হাতের অস্ত্রোপচার করা হয়েছে।

নকলা থানার ওসি মুহাম্মদ মুশফিকুর রহমান বলেন, পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে বাসটি আটক করেছে। তবে এর চালক পলাতক।

Advertisement
Advertisement