মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

ACI Agri Business

বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন খুলনা বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১৮, ১৫ সেপ্টেম্বর ২০১৮

বাংলাদেশ এসোসিয়েশন-বিভিএ খুলনা বিভাগীয় কমিটির সভাপতি নির্বাতি হয়েছেন ডা. তপনেশ্বর রায় এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ডা. মো: আব্দুল জলিল। 

আজ ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজে সম্মেলনের মাধ্যমে ২১ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। সম্মেলন উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

পরে সম্মেলনে দেয়া বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, একটি দেশের উন্নয়নে সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের উন্নয়ন ব্যাহত হয়। সরকারের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন করতে ভেটেরিনারি কর্মকর্তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। প্রাণিসম্পদকে নিয়ে আরো গবেষণা করতে কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ হীরেশ রঞ্জন ভৌমিক, ঝিনাইদহ পৌরসভার মেয়র সাইদুল করিম মিন্টু এবং কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ সমীর চন্দ্র চন্দ। এতে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ডা. মো. আব্দুল হাই। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ভেটেরিনারি এসোসিয়েশনের মহাসচিব কৃষিবিদ ড. মুহাম্মদ হাবিবুর রহমান মোল্লা, সভাপতি ডা. এসএম নজরুল ইসলাম, বিসিএস প্রাণিসম্পদ এসোসিয়েশনের সভাপতি ডা. মাহবুবুল আলম এবং খুলনা প্রাণিসম্পদ অধিদপ্তরের উপপরিচালক কল্যাণ কুমার ফৌজদার।

বিভিএ খুলনা বিভাগের নবগঠিত কমিটির সভাপতি ডা. তপনেশ্বর রায় যশোর সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ডা. মো: আব্দুল জলিল ঝিনাইদহ সরকারি ভেটেরিনারি কলেজের প্রভাষক।

 

সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ডা. রেজাউল করিম রেজা এবং কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন খুলনা রূপসা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাহমুদা সুলতানা।

Advertisement
Advertisement