বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯ ||  কার্তিক ৮ ১৪২৬ ||  ২৪ সফর ১৪৪১

বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠার ১৮তম বার্ষিক উদযাপন করলো ইয়ন গ্রুপ

প্রকাশিত: ২১:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০১৮

জাঁকজমকপূর্নভাবে উদযাপিত হলো দেশের অন্যতম প্রধান কৃষিভিত্তিক ব্যবসায়ী প্রতিষ্ঠান ইয়ন গ্রুপের ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিক। ১৬ সেপ্টেম্বর, রবিবার, দুপুরে রাজধানীর তেজগাওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিক উদযাপন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাব মোমিন উদ দৌলা। প্রধান অতিথির বক্তব্যে জনাব মোমিন উদ দৌলা বলেন, এদেশের মানুষের নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে ২০০০ সলে গ্রুপের যাত্রা শুরু হয়, যা এখন পর্যন্ত অব্যাহত রয়েছে। এই ধারা ভবিষ্যতেও তাঁর প্রতিষ্ঠান অব্যাহত রাখতে সক্ষম হবে বলেও আশা প্রকাশ করেন গ্রুপটির চেয়ারম্যান। 

প্রতিষ্ঠা বার্ষিক উপলক্ষে ইয়ন গ্রুপের সফল কয়েকজন কর্মকর্তা এবং বিভিন্ন ক্যাটাগরিতে নয়টি ডিপার্টমেন্টকে সম্মাননা প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপ পরিচালক সাঈদা দৌলা, গ্রুপ ভাইস চেয়ারম্যান মেজর এ বি এ মেসবাহ উদ দৌলা (অবঃ) এবং গ্রুপ নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা। এছাড়া ব্যাংক, বীমা সহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন পর্যায়ের পার্টনার প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা। শেষে অনুষ্ঠিত হয় ৩০টি পুরস্কার সম্বলিত আকর্ষণীয় র‌্যাফেল ড্র।

২০০০ সালে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে যাত্রা শুর করে ইয়ন গ্রুপ। প্রথমে এনিমেল হেলথ প্রোডাক্ট নিয়ে ব্যবসা শুর করা প্রতিষ্ঠানটি বর্তমানে কোরিয়ান ফ্রাঞ্চাইজি চেইন রেস্টুরেন্ট (bb.q Bangladesh,), ইয়ন ফুডস থেকে “কান্ট্রি ন্যাচারাল ব্রান্ড’’ নামে ডিম, চিকেন, পরোটা, চিকেন ললিপপ সহ প্রসেস ও ফার্দার প্রসেস পন্য সামগ্রী বাজারজাত করছে। একই সাথে কুর্মিটোলা গলফ ক্লাবে গড়ে তুলেছে দেশের প্রথম ইনডোর গলফ একাডেমী “লীড বেটার ইনডোর গলফ একাডেমী বাংলাদেশ” এবং নিয়মিত প্রকাশ করছে কৃষি বিষয়ক ম্যাগাজিন “আধুনিক কৃষি খামার”।