বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ACI Agri Business

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ কোটি দিলো বিপিআইসিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫৪, ১০ মে ২০২০

করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল-বিপিআইসিসি। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে চেক হস্তান্তর করেন বিপিআইসিসি’র সদস্য এবং ফিড ইন্ডাষ্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ(ফিআব) -এর সভাপতি এহতেশাম বি. শাহজাহান। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে বিপিআইসিসি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়- প্রাণঘাতি নভেল করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেসারা পৃথিবীর মানুষ। শত সীমাবদ্ধতার মাঝেও প্রধানমন্ত্রী শেখহাসিনার বলিষ্ঠ নেতৃত্ব ও সুচিন্তিত পরিকল্পনায় সংক্রমণ প্রতিরোধে যথাসাধ্য চেষ্টাচালিয়ে যাচ্ছে বাংলাদেশ। করোনা মোকাবেলায় সরকারের কার্যকর পদক্ষেপের প্রশংসা করা হয় এবং  বৈশ্বিক এ মহামারি থেকে রক্ষা পেতে সৃষ্টিকর্তারঅনুগ্রহ প্রার্থণা করা হয়।  

করোনা মহামারির প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে, কর্মহীনহয়ে পড়েছে মানুষ এমনটা উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ওপ্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবেলা করা বেশকঠিন। তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সকলেরই উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধথেকেই প্রধানমন্ত্রীর করোনা তহবিলে এক কোটি টাকার একটি চেক হস্তান্তরকরল- পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।  

বিপিআইসিসি’র পক্ষ থেকে জানানো হয়- করোনা পরিস্থিতিতে ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হওয়া সত্ত্বেও পোল্ট্রি শিল্পের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত প্রায় ৬০ লাখ মানুষ চেয়েছে জাতির এ সংকটকালীন সময়ে সরকারের সহযোগী হতে। আজকের এই ক্ষুদ্র সহায়তা তারই প্রতীকী স্বরূপ। আগামীতেও পোল্ট্রি শিল্প সরকারের পাশে থাকবে বলেও জানান সংগঠনের নেতারা।

বিপিআইসিসি’রউদ্যোগে সংগৃহীত তহবিলে যে প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে সেগুলো হচ্ছে- নারিশ গ্রুপ, সিপি বাংলাদেশ লিঃ, প্যারাগন গ্রুপ, আফতাব ফিড প্রোডাক্টস লিঃ, কোয়ালিটি ফিডস লিঃ, নাহার পোল্ট্রি লিঃ, স্পেকট্রা হেক্সা ফিডস লিঃ, এসিআই গোদরেজ এগ্রোভেট (প্রাঃ) লিঃ, বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন (বাফিটা), এজি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ, আমান ফিড লিঃ, আগাতা ফিড মিলস লিঃ, আর.আর.পি এগ্রো ফামর্স, নিউহোপ ফিড মিল বিডি লিঃ, কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ, সলিড ফিডস লিঃ, জিমস টেক ইন্টারন্যাশনাল, রেনাটা লিঃ, এভোন এনিমেল হেলথ, কেমিন ইন্ডাষ্ট্রিজ সাউথ এশিয়া প্রাঃলিঃ, এসিআই লিঃ, কাজী এগ্রো, ডিএসএম সিঙ্গাপুর, এলানকো বাংলাদেশ লিঃ, এস.বি পোল্ট্রিএন্ড ফিস ফিড মিলস, সুষমা ফিড লিঃ, অলটেক বায়োটেকনোলজি প্রাঃ লিঃ, প্রোভেট রিসোর্সেসলিঃ, ডক্টরস এগ্রোভেট, নিয়ন এগ্রো ফিডস লিঃ এবং পিএনপি লিংক।

Advertisement
Advertisement