বুধবার   ১৫ জুলাই ২০২০ ||  আষাঢ় ৩১ ১৪২৭ ||  ২৪ জ্বিলকদ ১৪৪১

ACI Agri Business

প্রতিষ্ঠার ১২তম বার্ষিক উদযাপন করলো সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২২:৫৪, ৪ নভেম্বর ২০১৮

বর্ণাঢ্য আয়োজনে প্রতিষ্ঠার ১২তম বার্ষিক উদযাপন করলো সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। শুক্রবার সকাল ৯ টায় জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক সাদা পায়রা ও রঙিন বেলুন উড়িয়ে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিক উদযাপনের আনুষ্ঠানিকতা।

এরপর শুরু হয় আনন্দ শোভাযাত্রা। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের নেতৃত্বে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে।

শোভাযাত্রা শেষে ক্যাম্পাসের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবুল কাশেমের সভাপতিত্বে এবং প্রক্টর অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় কুন্ডুর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিকৃবি ভিসি প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার।

এতে বক্তব্য রাখেন রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. পীযুষ কান্তি সরকার, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিসুর রহমান, কর্মচারী সমিতির সভাপতি শাহ আলম সুরুক।

আলোচনা সভা শেষে জন্মদিনের কেককাটা হয় ও মিষ্টি বিতরণ হয়। মিলনায়তনে বিভিন্ন অনুষদের ডিন, দফতর প্রধান, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী এবং ক্যাম্পাসের প্রাণ সিকৃবির ৬ অনুষদের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এদিকে প্রতিষ্ঠাবার্ষিক উপলক্ষে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তায় রঙিন আলপনা আঁকে সিকৃবি আর্ট ক্লাব।

২০০৬ সালের প্রতিষ্ঠিত হয় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। ৬টি অনুষদ ও ৪৭ টি বিভাগের মাধ্যমে একাডেমিক কার্যক্রম চলছে বিশ্ববিদ্যালয়টির।

Advertisement
Advertisement