সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ACI Agri Business

পোল্ট্রির কাঁচামালে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চায় বিপিআইসিসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২১

পোল্ট্রি, ডেইরি ও প্রাণিসম্পদখাতের উন্নয়ন এবং এ সকল খাতের জন্য প্রয়োজনীয় কাঁচামালের সরবরাহ আরও সহজতর করা ও সহযোগিতা বৃদ্ধির জন্য যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল-বিপিআইসিসি। 

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এবং মিসেস মিলারের আমন্ত্রণে গত ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রদূতের বাসভবনে একটি নৈশভোজ শেষে মতবিনিময়ে এ আহ্বান জানান বিপিআইসিসি সভাপতি মসিউর রহমান। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক,বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি) এর সভাপতি মসিউর রহমান, বেসরকারি খাতের উদ্যোক্তা ও ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ।

নৈশভোজ শেষে একটি অনানুষ্ঠানিক বৈঠক অনুষ্ঠিত হয় যেখানে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, পারস্পরিক সহযোগিতা এবং ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন বিষয়ে আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন মার্কিন রাষ্ট্রদূত মি. আর্ল আর.. মিলার এবং যুক্তরাষ্ট্রের বৈদেশিক কৃষি সার্ভিস অ্যাটাশে মেগান এম ফ্রান্সিস।  
বাংলাদেশের কৃষি খাতের উন্নয়ন ও বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের পারস্পরিক সহযোগিতা বিষয়ে মতবিনিময় করেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক। 

Advertisement
Advertisement