মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ACI Agri Business

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে নীল দলের আহ্বায়ক কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৩, ১৭ অক্টোবর ২০২০

ডা. মো. আশিকুল আলম, আহ্বায়ক (বাঁয়ে), ড. এম এ হান্নান, সদস্য সচিব (ডানে)

ডা. মো. আশিকুল আলম, আহ্বায়ক (বাঁয়ে), ড. এম এ হান্নান, সদস্য সচিব (ডানে)

কৃষি শিক্ষার নতুন বিদ্যাপিঠ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ডা. মো. আশিকুল আলমকে আহ্বায়ক এবং ফিজিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ড. এম এ হান্নানকে সদস্য সচিব করে মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত নীল দলের ১৩ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। 

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠন করেন তাঁরা।

সভায় বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা ও আদর্শ ধারণ করা, চর্চা করা এবং প্রচার করা; খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; সার্বিক শিক্ষা ব্যবস্থা উন্নয়নে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের কল্যাণে ও উন্নয়নে গঠনমূলক অবদান রাখা; অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সামাজিক ও বুদ্ধিবৃত্তিক আন্দোলন গড়ে তোলা; বিভিন্ন রাষ্ট্রীয় অনুষ্ঠান উদযাপন করা; বিভিন্ন সামাজিক ও জনকল্যাণমূলক কাজে অংশগ্রহণ করা ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় নিয়ে সবার ঐকমত্যের ভিত্তিতে সংগঠনের আহ্বায়ক কমিটি অনুমোদন করা হয়। 

কার্যকরী আহ্বায়ক কমিটি ২০২০-২১ গঠন প্রক্রিয়া সম্পন্ন করতে ১৩ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটি দ্রুততম সময়ের মধ্যে কার্যকরী কমিটি ২০২০-২১ নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করবে।

আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে আছেন এনিম্যাল নিউট্রিশন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. তসলিম হোসেন, অ্যাগ্রোনমি বিভাগের সহকারী অধ্যাপক ড. ইসরাত জাহান আইরিন, মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের সহকারী অধ্যাপক ড. নাহিদ রহমান, একই বিভাগের প্রভাষক ডা. মো. জান্নাত হোসেন, অ্যাগ্রোনমি বিভাগের প্রভাষক তপতী রায়, বায়োকেমেস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রভাষক মো. নাজমুল হক, ক্রপ বোটানি বিভাগের প্রভাষক নিগার আফসানা, মাইক্রোবায়োলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের প্রভাষক ডা. মো. সালাউদ্দীন, লাইভস্টক প্রোডাকশন অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক ডা. মুস্তাসিম ফেমাস, পোলট্রি সায়েন্স বিভাগের প্রভাষক ডা.  শারমিন জামান ও এনিম্যাল নিউট্রিশন বিভাগের প্রভাষক ডা. সাহাবুদ্দীন আহমেদ।

Advertisement
Advertisement