শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||  আষাঢ় ২৬ ১৪২৭ ||  ১৯ জ্বিলকদ ১৪৪১

ACI Agri Business

খুলনায় র‌্যাবের অভিযানে ১শ’ কেজি পুশ চিংড়ি ধ্বংস,জরিমানা ৫০ হাজার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৮, ১৬ সেপ্টেম্বর ২০১৮

খুলনায় চিংড়িতে জেলি পুশকৃত ১০০ কেজি চিংড়ি মাছ ধ্বংস করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ান র‌্যাব। শনিবার রাতে রূপসা স্ট্যান্ড রোডে একটি ডিপোতে অভিযান চালায় র‌্যাব-৬। সেখানে জেলি পুশ করা ১শ’ কেজি চিংড়ি জব্দ করে তারা। পরে এগুলো ধ্বংস করা হয়। 

এই অপরাধে উক্ত প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। র‌্যাব-৬ সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে রূপসা থানাধীন রূপসা বাসষ্ট্যান্ড, খানজাহান আলী ট্রেডার্সে সহকারী পুলিশ সুপার মো. আমিনুল কবীর তরফদারের নেতৃত্বে অভিযান চালানো হয়। 

এসময় জেলি পুশকৃত চিংড়ি বিক্রয় করার অপরাধে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রন) বিধিমালা ১৯৯৭ (সংশোধিত বিধিমালা ২০০৮) এর বিধি ৪(৩), ৪(৪) বিধি লংঘন করায় উক্ত বিধিমালার বিধি ৪(৫) এর প্রদত্ত ক্ষমতাবলে ডিপো’র মালিক মো. আল আমীনকে ৫০ হাজার টাকা জরিমানাসহ ১০০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জনসম্মুখে ধ্বংস করায় হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন মৎস্য পরিদর্শন ও মান নিয়ন্ত্রন খুলনার পরিদর্শক মোহাম্মদ আমিনুল ইসলাম।

অসাধু ব্যবসায়ীরা অধিক লাভের আশায় চিংড়ির দেহে সিরিঞ্জ এর মাধ্যমে ফিটকিরির পানি,  ভাতের মাড়, সাগু, এরারুট, লোহা বা সীসার গুলি, মার্বেল, ম্যাজিক বল, জেলিসহ বিভিন্ন ধরনের পদার্থ মেশাচ্ছেন বলে দীর্ঘদিন ধরেই অভিযোগ রয়েছে। আর এর কারণে চিংড়ি রপ্তানি ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে মনে করনে সংশ্লিষ্টরা।  

Advertisement
Advertisement