মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ACI Agri Business

করোনা ছড়ানোর হুমকি যবিপ্রবি শিক্ষকের!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪১, ২৬ আগস্ট ২০২০

অধ্যাপক পদে সুপারিশ না করলে বিভাগে করোনা ছড়িয়ে দেওয়া হবে বলে চেয়ারম্যানকে হুমকি দিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিন প্রকৌশল ও জৈব-প্রযুক্তি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. নাজমুল হাসান। 

এ বিষয়ে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ করেছেন চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন। 

উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘কারো পক্ষেই উদ্দেশ্যমূলকভাবে করোনা ছড়ানো সম্ভব না। জিনোম সেন্টার পুরোপুরিভাবে সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত, আর শিক্ষক নাজমুল পিসিআর ল্যাবে কাজ করেন। জিনোম সেন্টারের পিসিআর আর ভাইরোলজি ল্যাব সম্পূর্ণ আলাদা।’

এ বিষয়ে ড. মো. নাজমুল হাসান বলেন, ‘করোনা ছড়িয়ে দেওয়ার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। করোনা ছড়িয়ে দেওয়ার মিথ্যা অভিযোগের মাধ্যমে আমার প্রমোশন আটকে দেওয়ার চেষ্টা করছে।’

গত ২২ জুলাই রেজিস্ট্রার দপ্তর কর্তৃক নাজমুল হাসানের কাছে পাঠানো চিঠিতে জানানো হয়, সহযোগী অধ্যাপক পদে পাঁচ বছর চাকরির অভিজ্ঞতা না থাকায় এবং সংযুক্ত প্রকাশনাগুলো মানসম্মত না হওয়ায় নাজমুল হাসানকে অধ্যাপক পদে সুপারিশ করা হয়নি।এ ছাড়া ওই শিক্ষক পূর্ববর্তী সময়ের অভিজ্ঞতার সনদ যথাযথভাবে উল্লেখ করেননি বা যে অভিজ্ঞতা উল্লেখ করা হয়েছে সেগুলোও যথাযথ প্রক্রিয়ায় হয়নি।

এসব বিষয় নিয়ে বিভাগীয় পরিকল্পনা কমিটি করোনাকালীন কোনো সিদ্ধান্তে উপনীত হতে না পারায় তাঁর বিষয়ে কোনো সুপারিশ করতে পারেনি। পরে করোনা পরিস্থিতি আরো ভয়াবহ হলে আর সভা করা সম্ভব না হলে নাজমুল হাসান। বিভাগে করোনা ছড়িয়ে দেওয়া হবে বলে বিভাগীয় চেয়ারম্যানকে হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
 

Advertisement
Advertisement