সোমবার   ০১ জুন ২০২০ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭ ||  ০৯ শাওয়াল ১৪৪১

করোনায় আক্রান্ত ডিএই মহাপরিচালকের অবস্থা স্থিতিশীল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:২৬, ১২ মে ২০২০

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপিরচালক ড. মো: আব্দুল মুঈদ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপিরচালক ড. মো: আব্দুল মুঈদ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো: আব্দুল মুঈদের শারিরীক অবস্থা এখন স্থিতিশীল। তিনি বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন। হাসপাতাল সূত্র এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

গত ৯ মে নমুনা পরীক্ষায় ড. আব্দুল মুঈদের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁর সাথে সপরিবারে অন্য সদস্যদেরও একই ফলাফল আসে। সেদিনই সন্ধ্যায় মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে যান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক। তবে মুগদা হাসপাতালে ভর্তি না হয়ে পরের দিন ঢাকা মেডিকেল কলেজের করোনা ইউনিটে ভর্তি হন ড. মুঈদ ও তাঁর স্ত্রী। মুঈদ দম্পতির ছেলে এবং মেয়ে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের চিকিৎসকের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি। কৃষি প্রতিদিনকে তিনি জানান, ড. মুঈদের শারিরীক অবস্থা আগের চেয়ে অনেক উন্নতি হয়েছে। তিনি তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। মহাপরিচালক করোনা আক্রান্ত হওয়ায় তাঁর সংস্পর্শে আসা অন্যদের আইসোলেশন বা কোয়ারিন্টিনে পাঠানো হবে কী না, এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা এ বিষয়ে খোঁজ খবর নিয়েছি। তিনি অসুস্থ বোধ করায় বেশকিছুদিনই অফিস করেননি। এর মধ্যে অন্য কারো উপসর্গও দেখা দেয়নি, কাজেই আইসোলেশন বা কোয়ারিন্টিনের প্রয়োজন নেই। সম্প্রসারণ অধিদপ্তরে এখন পর্যন্ত কেউ করোনায় আক্রান্ত হননি বলেও নিশ্চিত করেন কৃষিমন্ত্রী। 

ড. মুঈদ সুস্থ হয়ে ফিরে আসবেন প্রত্যাশা করে কৃষিমন্ত্রী বলেন, তাঁর অনুপস্থিতিতে করোনাকালীন এই কঠিন সময়েও অধিদপ্তরের কাজের গতি অব্যাহত রয়েছে। সবাই এই দুর্যোগকালীন সময়ে দেশকে খাদ্য সংকটের ঝুঁকি থেকে রক্ষার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক হামিদুর রহমান জানান, চিকিৎসকদের মাধ্যমে তাঁরা সার্বক্ষণিক ড. মুঈদের শারিরীক অবস্থার খোঁজ নিচ্ছেন। পরিস্থিতি আগের চেয়ে উন্নতি হয়েছে বলেও জানান হামিদুর রহমান। ড. মুঈদের স্ত্রী করোনা পজিটিভ হলেও তার অবস্থা স্বাভাবিক জানিয়ে তিনি বলেন, তাদের ছেলে ্এবং মেয়ে্ও পজিটিভ। তবে দুজনেই বাসায় চিকিৎসা চিকিৎসা নিচ্ছেন এবং তারা ভালো আছেন।  

হাসপাতাল সূত্র জানায়, ড. আব্দুল মুঈদের অবস্থা উন্নতি হয়েছে, তবে পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে।