বৃহস্পতিবার   ২৬ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪২৯ ||  ২৪ শাওয়াল ১৪৪৩

ACI Agri Business

আকস্মিক বন্যার আশংকায় সুনামগঞ্জে সতর্কতা জারি

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৬, ১১ এপ্রিল ২০২২

ভারতের চেরাপুঞ্জিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় সুনামগঞ্জে আকষ্মিত বন্যার পূর্বাভাস দিয়ে সতর্কতা জারি করা হয়েছে। ১০ এপ্রিল থেকে আগামী ১৭ এপ্রিল পর্যন্ত এই সতর্কতা বহাল থাকবে বলে জানিয়েছে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও পানি উন্নয়নবোর্ড। 

এদিকে, বন্যার সতর্কতা জারি করায় হাওরপাড়ের মানুষের মধ্যে ছড়িয়ে পড়েছে আতংক।

শুক্রবার বিকেলে জেলা প্রশাসনের পক্ষ থেকে আকষ্মিক বন্যার এই সতর্কতাজারি করা হয়। জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয় ১০ এপ্রিল থেকে ১৭ এপ্রিল সুনামগঞ্জ ও ভারতের   আসাম, মেঘালয়ের চেরাপুঞ্জিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায়,সুনামগঞ্জের সুরমা, যাদুকাটা, চলতিনদী, চেলানদীসহ সব নদ-নদীর   পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হবে। তাই এই পরিস্থিতিতে হাওর এলাকা থেকে যথা সম্ভব ধান কেটে আনতে হাওরপাড়ের মানুষকে অনুরোধ করা হয়। সেই সাথে জেলার কোন বাঁধে ফাটল দেখা দিলে বা বাঁধ ভেঙ্গে গেলে  সাথে সাথে প্রশাসনসহ স্থানীয় প্রশাসনকে জানানোর জন্য নির্দেশ দেয়া হয়। 

গত ১ এপ্রিল সুনামগঞ্জে পাহাড়ী ঢল ও বৃষ্টিপাতে সুনামগঞ্জের ৫উপজেলার ১০ থেকে ১২টি বাঁধ ভেঙে হাওরের কয়েক হাজার বোরো ফসল তলিয়ে যায়।  এরই  মধ্যে  ক্ষতিগ্রস্ত  এলাকা পরিদর্শন করেছেন পরিকলকল্পনা মন্ত্রী এমএ মান্নান ও পানিসম্পদ  উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।  

Advertisement
Advertisement