সোমবার   ০১ জুন ২০২০ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭ ||  ০৯ শাওয়াল ১৪৪১

কোভিড-১৯

আইসিইউতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩১, ১৩ মে ২০২০

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপিরচালক ড. মো: আব্দুল মুঈদ

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপিরচালক ড. মো: আব্দুল মুঈদ

কোভিড-১৯ এ আক্রান্ত কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপরিচালক ড. মো: আব্দুল মুঈদকে ইন্টেনসিভ কেয়ার ইউনিট-আইসিউতে স্থানান্তর করা হয়েছে। মঙ্গলবার রাতে তাঁকে আইসিউতে স্থানান্ত করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে এম নাসির উদ্দিন। 

দুপুরে তিনি টেলিফোনে ‍কৃষি প্রতিদিনকে জানান, তাঁকে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে। ড. মুঈদের অবস্থা এখন স্থিতীশলী বলেও জানান হাসপাতাল পরিচালক।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালকের চিকিৎসকের সার্বক্ষণিক খোঁজ খবর রাখা কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি এর কৃষি প্রতিদিনকে জানান, ড. মুঈদকে সর্বোত্তম চিকিৎসা দেয়া হচ্ছে। দ্রুত আরোগ্য কামনা করে করোনা মহামারিতে কৃষির এই ফ্রন্টলাইন যোদ্ধার জন্য সকলের কাছে দোয়া চান কৃষিমন্ত্রী।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর মহাপরিচালকের দ্রুত আরোগ্য কামনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা মোকাবেলায় বিসিএস (কৃষি)’র সদস্যরা জানান, ড. মুঈদের অক্সিজেন লেভেল এবং রক্তচাপ এখন স্বাভাবিক, নিয়ন্ত্রণে রয়েছে কোভিড-১৯ এর অন্যান্য উপসর্গও। সর্বেোচ্চ সতর্কতা হিসেবে তাঁকে আইসিউতে নেয়া হয়েছে উল্লেখ করে সবা্র কাছে দোয়া চেয়েছেন তারা।

এর আগে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কৃষিবিদ হামিদুর রহমান চিকিৎসকদের বরাত দিয়ে কৃষি প্রতিদিনকে জানান, ড. মুঈদের শরীরে অক্সিজেনের মাত্রা ৯২ শতাংশে নেমে আসে পরে তা অক্সিজেন সরবরাহের মাধ্যমে তা স্বাভাবিক হয়ে ৯৮ শতাংশে উন্নীত হয়। 

নমুনা পরীক্ষায় গত ৯ মে পাওয়া রিপোর্টে করোনা পজিটিভ আসে কৃষি সম্পসারণ অধিদপ্তর মহাপরিচালকের। তাঁর সাথে করোনায় আক্রান্ত হন পরিবারের বাকী সদস্যরাও। সেদিনই সন্ধ্যায় মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে যান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক। পরের দিন ঢাকা মেডিকেল কলেজের করোনা ইউনিটে ভর্তি হন ড. মুঈদ ও তাঁর স্ত্রী। মুঈদ দম্পতির ছেলে এবং মেয়ে বাসাতেই চিকিৎসা নিচ্ছেন এবং তারা ভালো আছেন বলেও নিশ্চিত করেছেন ঘনিষ্ঠজনরা।