বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯ ||  কার্তিক ৮ ১৪২৬ ||  ২৪ সফর ১৪৪১

অন্য পরিচয়ে ভেড়ার মাংস বিক্রি করলে দণ্ড - প্রাণিসম্পদ মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৫, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ভেড়ার মাংসকে অন্য পরিচয়ে নয়, ভেড়ার মাংস হিসেবে বিক্রি করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। শুক্রবার খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বারোয়ানি বাজারে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্র স্থাপন ও মাংস বিক্রেতা প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন মন্ত্রী। 

নারায়ণ চন্দ্র চন্দ বলেন, বিশ্বজুড়ে ভেড়ার মাংস গ্রহণযোগ্য উপাদেয় মাংস। ভেড়ার মাংস অপেক্ষাকৃত কম কোলেস্টেরল, অধিক প্রোটিন, ক্যালরি, জিংক, ফসফরাস ও আয়রনযুক্ত, নরম রসাল এবং বিশেষ গন্ধহীন বলেও জানান মন্ত্রী। বলেন, সুস্বাদু এই খাদ্যপণ্যকে অন্য নামে ভোক্তাদের কাছে বিক্রি করা শুধু প্রতারণা নয়, আইনত দণ্ডণীয়। ।

অনুষ্ঠানে খুলনা বিভাগীয় প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ পরিচালক কল্যাণ কুমার ফৌজদার, সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্প পরিচালক মোঃ হাবিবুর রহমান; যশোর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ভবতোষ কান্তি সরকার, খুলনার অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ অরুণ কুমার মন্ডল, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহনাজ পারভীন, ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলাম, ডুমুরিয়া থানার ওসি জনাব মোঃ হাবিল, ডুমুরিয়া বাজার সভাপতি গৌরপদ সাহাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশী ভেড়ার উন্নয়ন ও সংরক্ষণ প্রকল্পের উদ্যোগে এ প্রশিক্ষণের আয়োজন করে স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়।